ইতি আমি তোমার.......

আমি খুঁজে পেতে চাই তোমায়;
আমাদের সেই পথচলতি রাস্তায়,
দাঁড়িয়ে থাকবে তো তুমি আমার অপেক্ষায়।

আমি খুঁজে পেতে চাই তোমায়;
কোন গোপন করে রাখা কবিতায়,
যতই হোক না সেই ছন্দ রহস্যময়।

আমি খুঁজে পেতে চাই তোমায়;
আমার সব না বলা কথার মাঝে,
জানি ঠিক বুঝে যাবে তুমি আমায়।

আমি খুঁজে পেতে চাই তোমায়;
ঘুড়ি কাটাকাটির হাওয়ায়,
আমাদের অমতগুলো ভেসে যাবে গগনের এক কোণায়।

আমি খুঁজে পেতে চাই তোমায়;
নিজের চোখের আয়নায়,
যাবেনা তো ছেড়ে কোন দূর দেশের জায়গায়।

আমি খুঁজে পেতে চাই তোমায়;
কালো মেঘ ঘিরে আশা সন্ধ্যায়,
সব অন্ধকার কোন হবে আলোময়।

আমি খুঁজে পেতে চাই তোমায়;
এক নতুন আলোর দরজায়,
শুরু হবে এক নতুন অধ্যায়।

আমি খুঁজে পেতে চাই তোমায়;
পূর্ণিমা রাতের জানলায়,
এক অদৃশ্য মিলন হবে কল্পনায়।

আমি খুঁজে পেতে চাই তোমায়;
কোন নদীর স্রোতের ধারায়,
এভাবেই কেটে যাবে জীবনের খানিকটা সময়।

আমি খুঁজে পেতে চাই তোমায়;
পাতা ঝরে যাওয়া শেষ বেলায়,
দেখা হবে জীবনের অন্তিম পাতায়।

- শতরূপা উপাধ্যায়




Post a Comment

2 Comments

  1. মারাত্মক ✨🥀

    ReplyDelete
  2. Aro erom lekh.. Porte darun lage.. Asadharan hoyeche🥰🥰

    ReplyDelete